সানজাক ই উসমান pdf book-Sanjak e usman pdf book

সানজাক ই উসমান pdf: আজ আমরা আপনাদের সানজাক ই উসমান পিডিএফ সরবরাহ করব। তবে আমাদের রিকমেন্ডেশন থাকবে আপনারা বইটি অনলাইন থেকে অর্ডার করুন অথবা লাইব্রেরী থেকে সংগ্রহ করুন। সানজাক ই উসমান (sanjak e usman pdf free download) বইটি পড়লে আপনারা ইসলামের ইতিহাস জানতে পারবেন।

সানজাক ই উসমান pdf

ইতিহাসের কুখ্যাত জাতি মোঙ্গল সাম্রাজ্য নিয়ে বিশেষ ভাবে লেখা সানজাক ই উসমান বই। বইটি পড়লে অটোমান সাম্রাজ্য নিয়ে অনেক কিছু জানা সম্ভব হবে। এখানে উসমানীয় সালতানাত নিয়ে এবং উসমানীয় সালতানাত কিভাবে মোঙ্গলদের পরাজিত করে তার সম্পর্কে বলা রয়েছে। মুঘল সাম্রাজ্য এক এক করে সব জায়গায় জয়লাভ করেছিল। বিভিন্ন স্থানে তাদের ছিল রাজত্ব। তাদের অত্যাচারে বিভিন্ন মানুষ তুর্কিস্তানের দিকে ছুটতে থাকে। এর পর কি হল তা জানতে সানজাক ই উসমান বইটি আপনাদের পড়তে হবে।

বি.দ্র: বইটি আমরা অনলাইন বিভিন্ন পেজ থেকে সংগ্রহ করেছি। আমরা কোন ধরনের বই স্ক্যান করিনা। যদি সানজাক ই উসমান pdf বইটি সম্পর্কে স্বত্বাধিকারীর কোন আপত্তি থেকে থাকে তাহলে আমাদের সাথে যোগাযোগ করুন। আমরা সাথে সাথেই ফাইলটি ডিলিট করে দেবো।

Book Name: সানজাক-ই উসমান

Author: প্রিন্স মুহাম্মদ সজল

Publisher : গার্ডিয়ান পাবলিকেশন্স

Language : বাংলা

Total page : ৪৩২

সানজাক ই উসমান বইটির পিডিএফ এখানে: সানজাক ই উসমান pdf book

sanjak e usman pdf free download

আমরা জানি, ওসমানীয় খেলাফত দীর্ঘদিন যাবত বিশ্বজাহান শাসন করেছে। এ সময়ে অনেক চড়াই-উতরাই ছিল। এ ইতিহাস মুসলিমদের সোনালী অধ্যায়। কিন্তু আমাদের ব্যর্থতা আমরা সেই ইতিহাস সম্পর্কে জানি না। মুসলিমদের ইতিহাস ছিল বীরত্বের ইতিহাস। কিন্তু ইতিহাস আজ আমরা ভুলে গেছি। এজন্য সানজাক-ই-উসমান বইটি পড়া আমাদের সকলের প্রয়োজন। তাহলে আমরা কিছুটা হলেও উসমানীয় সালতানাত সম্পর্কে ধারণা পাব। তবে এজন্য আপনাদের অনুরোধ করবো বইটি লাইব্রেরী থেকে কিনবা গার্ডিয়ান প্রকাশনী থেকে সংগ্রহ করার। কারণ পিডিএফ বা অনলাইনে পড়লে আপনারা ততটা ধৈর্য নাও পেতে পারেন।

Read More: প্যারাডক্সিক্যাল সাজিদ pdf | প্যারাডক্সিক্যাল সাজিদ ১ ও ২

শিশুর যত্ন pdf | শিশুর সাথে আচরণ | শিশুর যত্ন কিভাবে নিতে হয়

উসমানীয় সাম্রাজ্যের ইতিহাস নিয়ে রচিত হয়েছে সানজাক-ই-উসমান। আমরা মনে করি, সকল ইতিহাস মনে হয় পশ্চিমা রাষ্ট্রের আদলে তৈরি। কিন্তু আসলে তা নয়। ইতিহাস এবং সভ্যতার উত্থান মুসলিমদের হাত ধরেই। আমরা সানজাক-ই-উসমান বই পড়লে সহজে বুঝতে পারব। এই বইটি আপনাকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিবে পশ্চিমাদের তথ্যগুলির ভূল। এশিয়া ও ইউরোপের বিস্তীর্ণ অঞ্চল নিয়ে উসমানীয়রা এক বিশাল সাম্রাজ্য গড়ে তুলেছিল। আজকে আমরা যে কূটনৈতিক, রাষ্ট্রকাঠামো, রণকৌশল ইত্যাদির কথা বলি, এর সকল কিছুই ছিল সেই সাম্রাজ্যের। যা ছাড়িয়ে গিয়েছিল অন্য সকল পরাশক্তিকে।

আর্তগোল, ওসমান এর হাত ধরে উসমানীয় সাম্রাজ্যের প্রতিষ্ঠা। আপনি যদি সানজাক-ই-উসমান pdf(sanjak e usman pdf free download) বইটি পড়েন তাহলে আপনি জানতে পারবেন ইতিহাসের বিখ্যাত সব চরিত্র নিয়ে ,যেমন মঙ্গল, হালাকু খান, চেঙ্গিস খান সহ আরো অনেকে। আপনি আরও মুখোমুখি হবেন ইতিহাস কুখ্যাত ড্রাকুলার।
জালালুদ্দিন রুমি, ইবনে বতুতা, কবি হাফিজ দের কাহিনী আপনি জানতে পারবেন।

আপনি যদি সানজাক-ই-উসমান বইটি পড়তে থাকেন, তাহলে এতই গভীরে ঢুকে যাবেন যে, পড়তেই থাকবেন। মনে হবে পুরো শেষ না হলে উঠবেন না। তাই আপনাদের সুবিধার্থে সানজাক ই উসমান pdf বই আপনাদের সরবরাহ করছি।

আশাকরি সানজাক ই উসমান pdf বই পেয়ে আপনারা উপকৃত হয়েছেন। এমন আরো ধরনের বই পেতে learning view bd এর সাথেই থাকুন।

আরও বই সংগ্রহ করুন:

ঘরে বসে স্পোকেন ইংলিশ – Ghore Boshe Spoken English PDF by Munzereen Shahid

সাইফুরস এর সকল বই একসাথে Saifur’s All Books Pdf

khairul’s bank math pdf(Time Distance and Venn Diagram)

Related word: সানজাক ই উসমান পিডিএফ বই , সানজাক ই উসমান pdf, সানজাক ই উসমান google drive, সানজাক ই উসমান বই, সানজাক ই উসমান অটোমানদের দুনিয়ায় pdf, sanjak e usman pdf free download

1 thought on “সানজাক ই উসমান pdf book-Sanjak e usman pdf book”

Leave a Comment