টেলিটক নাম্বার চেক-টেলিটক নাম্বার দেখার উপায় জেনে নিন

টেলিটক নাম্বার চেক : আমরা অনেক সময় সিম নাম্বার ভুলে যাই। তখন রিচার্জ করতে গেলে কিংবা বন্ধুকে বা আত্মীয়কে নাম্বার দিতে গেলে নাম্বার দিতে সমস্যা হয়। এজন্য আজ আমরা কথা বলবো টেলিটক নাম্বার চেক বা টেলিটক নাম্বার দেখার উপায়। আজকের এই পোষ্ট পড়লে আপনার টেলিটক সিমে কিভাবে নাম্বার চেক করা যায় তা নিয়ে সকল সমস্যা দূর হবে।

টেলিটক নাম্বার দেখার উপায়

আজ আমরা টেলিটক নাম্বার চেক করার জন্য দুইটি উপায় দেখবো। 

টেলিটক নাম্বার চেক কোড 

টেলিটক নাম্বার দেখার উপায় এসএমএস

কোড এর মাধ্যমে টেলিটক সিমের নাম্বার বের করার উপায়:

যদি আপনি শুধুমাত্র কোড ডায়াল করে আপনার টেলিটক সিমের নাম্বার দেখতে চান তাহলে যে কোড ব্যবহার করবেন তা হচ্ছে: *৫৫১# 

এই প্রক্রিয়াটি খুবই সহজ। 

Read More: টেলিটক বর্ণমালা সিমের সুবিধা সমূহ একসাথে জেনে নিন

টেলিটক ইন্টারনেট প্যাকেজ | টেলিটক সকল প্যাকেজ এর ডাটা প্যাক একসাথে

টেলিটক এমবি চেক- টেলিটক এমবি চেক করার কোড সহ সকল কোড

  • প্রথমে আপনি আপনার মোবাইল ডিভাইসের ডায়াল অপশনে যান। 
  • তারপরে যেই কোড *৫৫১# দেয়া হয়েছে তা ডায়াল করুন। 
  • 3 থেকে 4 সেকেন্ড অপেক্ষা করুন। 
  • দেখবেন নতুন একটি উইন্ডো ওপেন হবে এবং সেখানে আপনার টেলিটক সিমের নাম্বার প্রদর্শিত হবে।
টেলিটক নাম্বার চেক 2021

যদি আপনি এসএমএস এর মাধ্যমে টেলিটক সিমের নাম্বার দেখতে চান: 

এই প্রক্রিয়াটি নতুন। যদি আপনি দেখেন ডায়াল কোড এর মাধ্যমে আপনার নাম্বার দেখতে সমস্যা হচ্ছে, তাহলে মেসেজ এর মাধ্যমে আপনি আপনার টেলিটক সিমের নাম্বার দেখতে পারবেন। এজন্য আপনি আপনার হ্যান্ডসেটের মেসেজ অপশন এ যান। তারপর টাইপ করুন বড় হাতের P.  এরপর মেসেজটি যে নাম্বারে সেন্ড করবেন তা হচ্ছে 154 ।অল্প কিছুক্ষণ অপেক্ষা করুন কিছুক্ষণের মধ্যেই ফিরতি একটি মেসেজ আপনার মোবাইলে আসবে। সেখানে আপনার মোবাইল নাম্বার প্রদর্শিত হবে।

টেলিটক নাম্বার দেখার উপায়

টেলিটক নাম্বার দেখার উপায় মূলত সহজ। যা ইতিমধ্যে জানতে পেরেছি। কিন্তু আমরা যারা জানিনা, তারা অনেক ভোগান্তিতে পড়ে ,বর্তমানে টেলিটক ব্যবহারকারীর সংখ্যা বাড়ছে। বিশেষ করে ছাত্রছাত্রীদের সংখ্যা বাড়ছে। কারন টেলিটক ছাত্র-ছাত্রীদের জন্য বিশেষ প্যাকেজ অফার দিয়ে থাকে। যেমন টেলিটক আগামী সিম, টেলিটক বর্ণমালা সিম।

অর্থাৎ ব্যবহারকারীর সংখ্যা দিনে দিনে বাড়ছে। এজন্য টেলিটক বিভিন্ন উদ্যোগ নিয়েছে। আশা করা যায় ভবিষ্যতে টেলিটক গ্রাহক সংখ্যা আরো বৃদ্ধি পাবে। এজন্য টেলিটক নাম্বার চেক সহ বিভিন্ন অফার নিয়ে, আমরা আমাদের ওয়েবসাইটে বিভিন্ন পোস্ট দিচ্ছি। যা আপনাদের সহায়তা করবে।

Teletalk number check code Full Process | Teletalk number check by SMS

টেলিটক সিম সহ বাংলাদেশের বিভিন্ন অপারেটর সিম এর বিভিন্ন অফার, ইন্টারনেট প্যাকেজ, ইন্টারনেট প্যাকেজ কেনার নিয়ম, নাম্বার দেখার উপায় ইত্যাদি তথ্য আপনারা আমাদের ওয়েবসাইটে পাবেন। এছাড়া লেখাপড়ার বিভিন্ন তথ্য আমাদের ওয়েবসাইটে পাবেন। এজন্য আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

পরিশেষে, আশা করি টেলিটক নাম্বার চেক কিংবা টেলিটক নাম্বার দেখার উপায় নিয়ে আপনাদের যাবতীয় তথ্য আমরা দিতে পেরেছি। আপনারা যদি উপকৃত হয়ে থাকেন তাহলে আমাদের জানাতে পারেন। আপনারা কোন ধরনের লেখা আমাদের থেকে আশা করেন তাও আমাদের জানাবেন। আশা করি টেলিটক নাম্বার চেক করতে এখন আর আপনাদের সমস্যা হবে না।