হোমিওপ্যাথি চিকিৎসা বই pdf download | হোমিওপ্যাথি চিকিৎসা বই

হোমিওপ্যাথি চিকিৎসা বই : আজ আমরা হোমিওপ্যাথি চিকিৎসার জন্য প্রয়োজনীয় একটি বই আপনাদের সরবরাহ করবো। আপনারা অনেকেই বিভিন্ন জায়গায় হোমিওপ্যাথি চিকিৎসার বই খুঁজে থাকেন। কারণ হচ্ছে হোমিওপ্যাথি চিকিৎসার রয়েছে নানাবিধ সুবিধা। যাইহোক অনেকেই অনেক খোঁজাখুঁজির পরে তাদের সঠিক বই পায়না। তাই আজ তাদের জন্য আমরা নিয়ে এসেছি হোমিওপ্যাথি প্রয়োজনীয় চিকিৎসা বই। বইটি আমরা হোমিওপ্যাথি বই pdf আকারে আপনাদের সরবরাহ করব। আশা করি হোমিওপ্যাথি চিকিৎসা বই pdf পেয়ে আপনারা উপকৃত হবেন।

হোমিওপ্যাথি চিকিৎসা পিডিএফ বই : হোমিওপ্যাথি চিকিৎসা বই pdf 

বরাবরের মত একটি কথা আমাদের ওয়েবসাইট কোন প্রকার বই কপি করে না বা স্ক্যান করে না। আমরা হোমিওপ্যাথি চিকিৎসা বইটি ইন্টারনেট থেকে কালেক্ট করেছি। এরপরেও যদি এই বই সম্পর্কে আপনাদের কোন সমস্যা থেকে থাকে তাহলে আমাদের জানান। আমরা বইটি খুব দ্রুতই রিমুভ করে দিব। মানবতার স্বার্থে প্রচার আমাদের একমাত্র লক্ষ্য।

হোমিওপ্যাথি চিকিৎসা :

হোমিওপ্যাথি চিকিৎসা হলো বর্তমানে ছন্দ বৈজ্ঞানিক চিকিৎসার বিকল্প পদ্ধতি। হোমিওপ্যাথি চিকিৎসা কে আবিষ্কার করেন? এর উত্তর হচ্ছে ১৭৯৬সালে জার্মান চিকিৎসক স্যামুয়েল হ্যানিম্যান হোমিওপ্যাথি চিকিৎসা পদ্ধতি আবিষ্কার করেন। তিনি বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করেন। তখনকার মূলধারা ঔষধ গুলো কে তিনি ক্ষতিকর হিসেবে বিবেচিত করেন। তিনি মূলত কম মাত্রায় একক ওষুধের ব্যবহারের পক্ষে ছিলেন। এর ভিত্তিতে পরীক্ষা-নিরীক্ষার ফলে আবিষ্কার হয় হোমিওপ্যাথি চিকিৎসা।

আমরা অনেকেই জানি, প্রচলিত ধারার ঔষধ গুলো আমাদের শরীরের জন্য ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়। কারণ অনেক ক্ষেত্রে সাইড ইফেক্ট থাকে। এজন্য অনেকেই হোমিওপ্যাথি চিকিৎসা পছন্দ করেন।

অনেকেই হোমিওপ্যাথি চিকিৎসা নিয়ে উপকৃত হয়েছেন। আবার অনেকেই হোমিওপ্যাথি চিকিৎসা পদ্ধতি সম্পর্কে জানতে চান। এজন্য আমরা আপনাদের হোমিওপ্যাথি চিকিৎসা বই pdf সরবরাহ করছি। যেন আপনারা হোমিওপ্যাথির এই বই থেকে উপকৃত হতে পারেন। আশা করি আপনারা হোমিওপ্যাথি বইটি পড়লে সাধারণ অনেক অসুখ থেকে বেঁচে থাকতে পারবেন।

হোমিওপ্যাথি চিকিৎসার ক্ষেত্রে কাটাছেঁড়া প্রয়োজন নেই। এলেপ্যাথি চিকিৎসার ক্ষেত্রে কিছু সাইডএফেক্ট থাকে। কিন্তু হোমিওপ্যাথি চিকিৎসায় এ ধরনের কোন সমস্যা নেই। প্রাচীনকাল হতেই এই উপমহাদেশে হোমিওপ্যাথি চিকিৎসা ছিল। কিন্তু বাংলাদেশ হোমিওপ্যাথি চিকিৎসার প্রসার অতটা চোখে পড়ার মতো নয়। তবুও একটি সরকারি হাসপাতাল রয়েছে। তবে ধীরে ধীরে বাংলাদেশের হোমিও চিকিৎসার প্রসার বাড়ছে।

বইটিতে হোমিওপ্যাথি চিকিৎসা পদ্ধতির বিভিন্ন বিষয় সম্পর্কে আলোচনা হয়েছে। এছাড়াও আপনারা এই বইটিতে দাদ এর হোমিওপ্যাথি চিকিৎসা, হার্নিয়া হোমিওপ্যাথি চিকিৎসা, হোমিওপ্যাথি চিকিৎসা কোর্স, হোমিওপ্যাথি চিকিৎসা পদ্ধতি, সোরিয়াসিস এর হোমিওপ্যাথি চিকিৎসা ইত্যাদি বিষয় সম্পর্কে জানতে পারবেন। 

পাকিস্তান, শ্রীলঙ্কা সহ অন্যান্য দেশে হোমিওপ্যাথি চিকিৎসা প্রসার বেশি লক্ষ্য করা যায়। আপনারা এই বইটি পড়লে হোমিওপ্যাথি চিকিৎসা সম্পর্কে অনেক কিছু জানতে পারবেন বলে আশা করি।

পরিশেষে,

আমরা আশা করি আপনারা  হোমিওপ্যাথি চিকিৎসা বই pdf পেয়ে খুবই উপকৃত হয়েছেন। আমাদের ওয়েবসাইটে আপনারা বিভিন্ন ধরনের বই পেয়ে যাবেন। এ জন্য আপনারা আমাদের সাথেই থাকবেন এবং কোন ধরনের বই পেতে চান তা কমেন্ট করে জানাবেন।

1 thought on “হোমিওপ্যাথি চিকিৎসা বই pdf download | হোমিওপ্যাথি চিকিৎসা বই”

Leave a Comment