টেলিটক এমবি চেক- টেলিটক এমবি চেক করার কোড সহ সকল কোড

টেলিটক এমবি চেক: টেলিটক সরকার নিয়ন্ত্রণাধীন একটি সিম কোম্পানি। সরকারি বিভিন্ন কাজের জন্য এই সিম ব্যবহার করা হয়। আজ আমরা জানবো টেলিটক এমবি চেক করার কোড।

টেলিটক এমবি চেক

আমরা যখন বাইরে থাকে তখন স্মার্ট ফোন এর মাধ্যমে ইন্টারনেট ব্রাউজিং করি। কিন্তু আমাদের ওয়াইফাই হাতের নাগালে থাকেনা। তাই মোবাইল ডাটা তখন হয়ে ওঠে ভরসা। এমন অবস্থায় টেলিটক অবশ্য তার গ্রাহকদের বিভিন্ন ইন্টারনেট অফার দিয়ে থাকে। আমরা আমাদের সুবিধামতো ইন্টারনেট প্যাক ক্রয় করে থাকি। 

কিন্তু সমস্যা হচ্ছে আমরা অনেকেই জানি না কিভাবে টেলিটক এমবি চেক করতে হয়। এর কারণে অনেক সময় আমাদের মোবাইলে এমবি শেষ হয়ে যায়। কিন্তু আমরা টের পাই না। এর ফলে আমাদের মূল ব্যালেন্স থেকে টাকা কাটতে থাকে। একসময় দেখা যায় মূল ব্যালেন্স শূন্য হয়ে যায়। এ সমস্যা থেকে দূর করতে আজকের এই পোষ্ট।

Read More:

টেলিটক নাম্বার চেক-টেলিটক নাম্বার দেখার উপায় জেনে নিন

টেলিটক ইন্টারনেট প্যাকেজ | টেলিটক সকল প্যাকেজ এর ডাটা প্যাক একসাথে

আমরা মূলত দুটি উপায়ে টেলিটক  এমবি চেক করতে পারি। প্রথমটি হচ্ছে এস এম এস এর মাধ্যমে, দ্বিতীয়টি হচ্ছে ইউএসডি কোড ডায়াল করে।

প্রথমে আমরা জানব টেলিটক এমবি চেক করার কোড অর্থাৎ এসএমএসের মাধ্যমে এমবি চেক।

টেলিটক এমবি চেক করার কোড: *152#

এখন আমরা জানবো কিভাবে এসএমএস এর মাধ্যমে এমবি চেক করা যায়। 

টেলিটক এমবি চেক এসএমএস এর মাধ্যমে: type “u” and send 111

                         টেলিটক এমবি চেক

SMStype “u” and send 111
Code dial*152#

উপরে বর্ণিত কোড যখন আপনি ডায়াল করবেন, তখন প্রথমে আপনাকে মূল ব্যালেন্স দেখাবে। কয়েক সেকেন্ড পরেই আপনি একটি ম্যাসেজ পাবেন। সেই মেসেজে আপনার ইন্টারনেট ডাটা এর পরিমাণ দেখাবে। যদি আপনার মোবাইলে টেলিটক এমবি থেকে থাকে, তাহলে ম্যাসেজটি আসবে। যদি আপনার টেলিটক সিমে এমবি না থাকে, তাহলে কোন মেসেজ আসবে না।

তবে একই উপায়ে আপনি টেলিটক বিশেষ অফার সমুহ দেখতে পারবেন। যেমন টেলিটক বর্ণমালা সিমের সুবিধা হিসেবে আমরা 30 টাকা রিচার্জ করলে যে অফারগুলো পাই, সেই অফারগুলো এই কোডের মাধ্যমে জানতে পারবো। এভাবে আমরা টেলিটক এমবি চেক করতে পারবো।

টেলিটক এমবি কোড

এছাড়াও যদি আপনি টেলিটক ব্যালেন্স চেক, টেলিটক ইমারজেন্সি ব্যালেন্স সহ টেলিটকের সকল প্রকার কোড জানতে চান তাহলে এই লেখাটি পড়ুন: 

টেলিটক ব্যালেন্স চেক সহ টেলিটক সিমের সকল কোড একসাথে

বিভিন্ন সরকারি কাজ এবং রেজাল্ট দেখা সহ নানা রকম কাজে টেলিটক সিম ব্যবহার করা হয়। এছাড়াও টেলিটক আগামী এবং বর্ণমালা সিমের খুব ভালো ইন্টারনেট অফার দেয়া হয়। 

টেলিটক ব্যালেন্স চেককোড
Code Dial*152#

সে ক্ষেত্রে অনেকেই টেলিটক সিম ব্যবহার করে। অনেকেই আবার ভালো নেটওয়ার্ক পায়না। কিন্তু টেলিটক বর্তমানে তাদের নেটওয়ার্ক শক্তিশালী করছে। আশা করা যায় টেলিটক ইন্টারনেট অফার যেমন ভালো, তেমনি তাদের নেটওয়ার্ক খুব শীঘ্রই শক্তিশালী হয়ে উঠবে। তখন টেলিটক এমবি চেক করার কোড আপনাদের মুখস্ত হয়ে যাবে। আমাদের নিজস্ব সিম কোম্পানি হিসেবে আমরা চাই টেলিটক এগিয়ে যাক।

বিভিন্ন সময়ে আমরা টেলিটক ইন্টারনেট ক্রয় করে করি। কিন্তু এমবি চেক করতে পারি না। যার ফলে আমাদের মূল ব্যালেন্স থেকে টাকা কাটতে থাকে। অনেকেই আবার ইন্টারনেট চেক করার কোড ভুলে যাই। এর ফলে আমাদের মূল ব্যালেন্স থাকে টাকা চলে যায়। আমরা একই মোবাইলে বিভিন্ন সিম ব্যবহার করি, যার ফলে আমরা কোড গুলো ভুলে যাই। তাই টেলিটক এমবি চেক করার কোড এর এই পোস্ট আশা করি আপনাদের অনেক উপকারে আসছে।

আশা করি, এই লেখাটির মাধ্যমে আপনারা টেলিটক এমবি চেক কিভাবে করতে হয় এবং টেলিটক এমবি চেক করার কোড সম্পর্কে পূর্ণাঙ্গ ধারণা পেয়েছেন। পরবর্তী লেখা পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

2 thoughts on “টেলিটক এমবি চেক- টেলিটক এমবি চেক করার কোড সহ সকল কোড”

Leave a Comment