ঘরে বসে মোবাইলে আয়- অনলাইন ইনকাম মোবাইল দিয়ে 2022

ঘরে বসে মোবাইলে আয় করতে কে চায় না! আমাদের প্রায় সকলের মোবাইল ফোন রয়েছে। আর মোবাইল ফোনের মাধ্যমে যদি কিছু আয় করা যায় তাহলে ক্ষতি কি? তাও আবার ঘরে বসে। হ্যাঁ বন্ধুরা আজ আপনাদের সাথে ঘরে বসে মোবাইলে কিভাবে আয় বা ইনকাম করা যায় সে সম্পর্কে বিস্তারিত তুলে ধরব। ঘরে বসে মোবাইলে আয় করতে পুরো পোস্টটি ধৈর্য্য সহকারে পড়ুন।

ঘরে বসে মোবাইলে আয়

প্রিয় পাঠকগণ ঘরে বসে মোবাইলে আয়, অনলাইন ইনকাম মোবাইল দিয়ে 2022, মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম কিভাবে করা যায় এই প্রশ্নগুলো ইউটিউব কিংবা গুগোলে মানুষ প্রচুর পরিমাণে করে থাকে।

আমাদের ইউটিউব চ্যানেল সাব্সক্রাইব করুন:

কিন্তু বিভিন্ন সময়ে তারা সঠিক উত্তর পায় না। যার কারণে তাদের সময়ের অপচয় হয়। কিন্তু কাজের কাজ কিছুই হয় না। তাই আপনাদের উপকারের কথা চিন্তা করে আমরা ঘরে বসে কিভাবে মোবাইলে আয় করা যায় তার সঠিক তথ্য আপনাদের দিব।

অনলাইনে ইনকাম এর এই লেখা টি মূলত তাদের জন্য যারা,

অনেকেই ঘরে বসে মোবাইলে আয় করতে চায়। কিন্তু সবাই মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে পারবে না। অনলাইনে ইনকাম মোবাইল দিয়ে করতে হলে আপনার কিছু যোগ্যতা বা গুণ থাকতে হবে। সেই যোগ্যতাগুলো আমি বলছি:

  • পড়ালেখা কিংবা চাকুরীর পাশাপাশি ঘরে বসে অনলাইন ইনকাম মোবাইল দিয়ে করতে চায়
  • যে ধৈর্য্যসহকারে কাজ করতে পারবে অর্থাৎ হতাশ হবে না
  • যে কঠোর পরিশ্রমই

মোবাইল দিয়ে ঘরে বসে টাকা ইনকাম এর জন্য কি কি লাগবে?

  • ভালো মানের একটি মোবাইল ফোন
  • ভালো ইন্টারনেট কানেকশন
  • Payment Method থাকতে হবে যেমন Bank Account, Paypal ইত্যাদি
  • প্রতিদিন 2 থেকে 3 ঘন্টা কাজ করার মানসিকতা
  • প্রচুর ধৈর্য

কিভাবে অনলাইনে ইনকাম করা যায় চলুন জেনে নেওয়া যাক:

ফেসবুকে ভিডিও তৈরি করে আমি কিভাবে অনলাইনে ইনকাম করবো:

বর্তমানে সবচেয়ে বেশি আমরা যে সোশ্যাল মাধ্যম ব্যবহার করি, তা হচ্ছে ফেসবুক। ফেসবুক একাউন্ট নেই এমন মানুষ খুঁজে পাওয়া খুবই দুষ্কর। আমরা আমাদের দিনের এবং রাতের অধিকাংশ সময় এখানেই ব্যয় করি। কিন্তু আমরা যদি একটু টেকনিক অবলম্বন করি তাহলে ফেসবুকে আমাদের আয় এর মাধ্যম বানিয়ে ফেলতে পারি। কিভাবে ফেসবুক থেকে ইনকাম করা যায় চলুন জানা যাক,

ফেসবুকে বর্তমানে পেমেন্ট অপশন চালু করা আছে। অর্থাৎ আপনার একটি ফেসবুক পেজ থাকতে হবে। সেখানে প্রায় 10,000 লাইক থাকতে হবে। ভালো পরিমাণ ভিডিও থাকতে হবে। প্রত্যেকটি ভিডিও দৈর্ঘ্য তিন মিনিট হতে হবে। শেষ ৬০ দিনে প্রায় 30000 মিনট ভিউ থাকতে হবে। তাহলেই ফেসবুক আপনাকে পেমেন্ট করবে। যেহেতু প্রচুর পরিমাণে আমরা ফেসবুক ইউজ করি, তাই খুব সহজেই আপনি আপনার ভিডিওকে মানুষের কাছে পৌছে দিতে পারবেন এবং ঘরে বসে মোবাইল থেকে আয় করতে পারবেন।

কিভাবে ফেসবুক থেকে ইনকাম করা যায় আশা করি বুঝতে পেরেছেন।

ইউটিউব থেকে অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২১:

ইউটিউব থেকে ঘরে বসে মোবাইলে আয়
ইউটিউব আয়

ঘরে বসে অনলাইনে আয় করার সবচেয়ে সহজ এবং বিশ্বাসযোগ্য মাধ্যম হচ্ছে ইউটিউব। কারণ ইউটিউব গুগল এডসেন্স এর মাধ্যমে আপনাকে টাকা দিবে। আর গুগল এডসেন্স হচ্ছে সবচেয়ে নির্ভরযোগ্য এবং বিশ্বস্ত অনলাউনে টাকা ইনকামের মাধ্যম। প্রতিদিন কোটি কোটি মানুষ ইউটিউব ব্যবহার করছে। আপনি খুব সহজ উপায়ে তাদের কাছে আপনার ভিডিও পৌঁছে দিয়ে ইউটিউব এর মাধ্যমে অনলাইন থেকে ইনকাম করতে পারেন। আর এই কাজটি মোবাইলের মাধ্যমে সহজেই করা সম্ভব। অর্থাৎ মোবাইল এর মাধ্যমে আয় এর অন্যতম মাধ্যম হচ্ছে ইউটিউব। বর্তমানে ইউটিউব হচ্ছে প্রফেশনাল একটি অনলাইনে আয় করার মাধ্যম। ছোট থেকে শুরু করে বয়স্ক সকলেই ইউটিউবে বিভিন্ন বিষয়ের ওপর ভিডিও তৈরি করছে এবং মোবাইলের মাধ্যমে আয় করছে। তাহলে আপনিও পারবেন সহজেই ঘরে বসে ইউটিউবে ভিডিও তৈরি করে আয় করতে।

চলুন জেনে নেই, ইউটিউব থেকে কিভাবে আয় করা যায়?

আরও পড়ুন: অনলাইন জব করার সেরা ১৫ টি উপায় জেনে নিন-অনলাইন ইনকাম

প্রথমেই আপনি চিন্তা করুন আপনি কোন বিষয়ে পারদর্শী। অর্থাৎ কোন বিষয়ে আপনি ভিডিও তৈরি করতে পারবেন। প্রত্যেকটি মানুষের মাঝেই কিছু গুণ থাকে। তাই আপনি একটু ভাবলেই বুঝতে পারবেন কোন বিষয়ে আপনি ভিডিও তৈরি করতে পারবেন ও মোবাইল দিয়ে ইনকাম করতে পারবেন। যেমন ধরুন আপনি মোবাইল সম্পর্কে খুব ভালো বোঝেন। মোবাইল এর যে কোন ফাংশন সমস্যা হলে আপনি ঠিক করতে পারেন। তাহলে আপনি মোবাইল সম্পর্কে খুঁটিনাটি সকল কিছু ভিডিও এর মাধ্যমে মানুষের কাছে পৌছে দিতে পারেন। এতে প্রচুর পরিমাণে ভিজিটর পাবেন এবং অনলাইন ইনকাম মোবাইল দিয়ে করতে পারবেন।

তারপর ধরুন আপনি ভ্রমণ করতে পছন্দ করেন। যখন ভ্রমণ  করছেন তখন মোবাইলের মাধ্যমে ভিডিও বানাতে পারেন এবং সেই ভিডিও ইউটিউবে আপলোড করতে পারেন। এর মাধ্যমে আপনি মোবাইলের মাধ্যমে ইউটিউব থেকে ইনকাম করতে পারবেন। এরকম অনেক আছে যা নিয়ে আপনি কাজ করতে পারেন। যেমন কবিতা আবৃত্তি, শিক্ষামূলক ভিডিও, বিনোদনমূলক ভিডিও, অজানা তথ্য, ইতিহাস, টেকনোলজি ইত্যাদি।

সুতরাং আমরা বুঝলাম ইউটিউব থেকে ঘরে বসে মোবাইলে আয় করতে হলে, আপনাকে প্রথমে একটি টপিক সিলেক্ট করতে হবে এবং ভিডিও তৈরি করতে হবে।

তবে ভিডিও বানানোর সময় খেয়াল করতে হবে যেন অন্যের ভিডিও হুবহু কপি করা না হয়। তাহলে আপনি বিপদে পড়বেন অর্থাৎ কপিরাইট ক্লেইম খাবেন।

ইউটিউব থেকে ঘরে বসে মোবাইলে অনলাইন ইনকাম মোবাইল দিয়ে 2022 করতে হলে যেসব আপনার থাকতে হবে:

  • আপনার একটি এন্ড্রয়েড ফোন করতে হবে অথবা কম্পিউটার থাকতে হবে ইউটিউব চ্যানেল থাকতে হবে
  • ভালো ইন্টারনেট থাকতে হবে
  • প্রফেশনাল ভিডিও তৈরি করার চেষ্টা করতে হবে
  • ভিডিওগুলো বিভিন্ন সোশ্যাল মাধ্যমে শেয়ারের মাধ্যমে ভিজিটর বাড়াতে হবে  সর্বশেষ মনিটাইজেশন অন করতে হবে

আশা করি ইউটিউব থেকে কিভাবে আয় করা যায় আপনারা তা বুঝে গেছেন।

ব্লগিং করে ঘরে বসে মোবাইলে আয়:

ব্লগ তৈরি করে মোবাইলে আয়
ব্লগ তৈরি করে আয়

উপরে উল্লেখিত ইউটিউব হচ্ছে  ভিডিও বানানোর মাধ্যমে অনলাইন থেকে ইনকাম এর পদ্ধতি। অন্যদিকে ব্লগিং হচ্ছে লেখালেখির মাধ্যমে অনলাইন থেকে ইনকাম পদ্ধতি। তবে মজার বিষয় হচ্ছে দুইটা ক্ষেত্রেই আপনি মোবাইল দিয়ে ইনকাম করতে পারবেন। ব্লগ তৈরি করে আয় নির্ভরযোগ্য। কারণ এক্ষেত্রেও পেমেন্ট করে গুগল এডসেন্স। একটু কষ্ট করলেই আপনি আপনার হাতে থাকা স্মার্টফোন কিংবা মোবাইল ফোনের মাধ্যমে অনলাইন থেকে ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারেন। এখন আমরা জানবো,

কিভাবে ব্লগ তৈরি করে আয় যায়?

ব্লগ তৈরি করে আয় করতে হলে আপনাকে একটি ব্লগ সাইট খুলতে হবে। আপনি ব্লগ সাইট ফ্রি এবং পেইড দুই ভাবেই খুলতে পারেন। ফ্রিতে ব্লগ সাইট তৈরি করার জন্য তিনটি জনপ্রিয় মাধ্যম হচ্ছে:

  • সাইট ডট গুগল ডটকম      
  • ব্লগার ডট কম
  • ওয়ার্ডপ্রেস ডটকম

ব্লগিং করে কত টাকা আয় করা যায়?

অনেকেই ভেবে থাকে বাংলা ব্লগ থেকে আয় খুব কম হয়। তবে এটা সত্য ইংরেজি ব্লগ অপেক্ষা বাংলা ব্লগে আয় কম। কিন্তু আপনি তিন থেকে চার ঘণ্টা কাজ করলে মাসে ভালো পরিমাণ ইনকাম করতে পারবেন। আর যদি ফুলটাইম কাজ করেন তাহলে মাসে লক্ষাধিক টাকা ইনকাম করা অবাস্তব নয় বাংলা ব্লগ থেকে।

আপনি যখন একটি ব্লগ সাইট খুলবেন তখন বিভিন্ন আর্টিকেল লিখবেন। এর মাধ্যমে আপনি আপনার ব্লগ সাইটে ভিজিটর আনবেন। এরপর গুগোল অ্যাডসেন্সে আপনার ব্লগ সাইট কে যুক্ত করবেন। যদি আপনি গুগল অ্যাডসেন্স পেয়ে যান, তাহলেই আপনার ব্লগ সাইট থেকে আয় শুরু হবে। আর সম্পূর্ণ কাজটি করার জন্য আপনার মোবাইল যথেষ্ট। অর্থাৎ মোবাইল দিয়ে টাকা ইনকাম ব্লগার থেকে সম্ভব।

তবে এক্ষেত্রে আপনাকে কিছু বিষয় মাথায় রাখতে হবে। যেমন আপনাকে এসইও জানতে হবে এবং নিয়মিত কাজ করতে হবে।

এছাড়া ব্লগ তৈরি করে মোবাইল দিয়ে টাকা আয় করার জন্য যা জরুরী তা হচ্ছে:

  • আপনার মোবাইল কবা ল্যাপটপ থাকতে হবে ব্লগে
  • নিয়মিত আর্টিকেল পাবলিশ করতে হবে
  • ব্লগে এডসেন্স যুক্ত করতে হবে
  • একটি ব্যাংক একাউন্ট থাকতে হবে
  • ইন্টারনেট কানেকশন থাকতে হবে
  • এসইও জানতে হবে
ঘরে বসে আয়

পিটিসি সাইট থেকে ঘরে বসে অনলাইন ইনকাম ২০২১:

মোবাইল দিয়ে খুব সহজে ঘরে বসে পিটিসি এর মাধ্যমে অনলাইনে ইনকাম করতে পারেন। প্রথমে আপনাদের বুঝতে হবে, পিটিসি কি?

পিটিসি হলো এমন এক ধরনের ওয়েবসাইট যেখানে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন থাকে। আপনার কাজ হচ্ছে সেই বিজ্ঞাপন দেখা। পিটিসি সাইটে বিভিন্ন কোম্পানি তাদের ওয়েবসাইটে ভিজিটর বাড়ানোর জন্য বিজ্ঞাপন দিয়ে থাকে। আপনি নিয়মিতভাবে নির্দিষ্ট পরিমান বিজ্ঞাপন দেখে পিটিসি সাইট থেকে আয় করতে পারেন। তবে খেয়াল রাখতে হবে পিটিসি সাইটগুলো অনেক ক্ষেত্রেভেুয়া হতে পারে। তাই কাজ শুরু করার পূর্বে ভালোভাবে জেনে নিবেন আপনি যে সাইটে কাজ করবেন সেই সাইট রিয়েল কি না। তবে পিটিসি সাইট থেকে আয় করা সম্ভব।

বেস্ট পিটিসি সাইট ২০২১ যা থেকে আয় সম্ভব:

  • NeoBux
  • ClixSense
  • FamilyClix
  • Scarlet Click
  • GPTPlanet
  • Ayuwage
  • Innocurrent
  • Paiddataentry

সুতরাং আপনি বিজ্ঞাপন দেখা বা বিজ্ঞাপনে ক্লিক করার মাধ্যমে পিটিসি সাইট থেকে আয় বা পিটিসি সাইট থেকে ঘরে বসে মোবাইল দিয়ে ইনকাম করতে পারেন। পিটিসি সাইট থেকে মোবাইলে আয় করার সহজ এবং অনেকেই এই সাইট পছন্দ করেন। কিন্তু আগেই বলেছি, কাজ করার পূর্বে আপনাকে যাচাই করে নিতে হবে।

আর্টিকেল লিখে ঘরে বসে মোবাইলে আয়:

আর্টিকেল লেখার জন্য বর্তমানে কম্পিউটার কিংবা ল্যাপটপ প্রয়োজন নেই। আমরা প্রতিদিন প্রচুর পরিমাণে মেসেজিং করে থাকি। মেসেজ এর পরিবর্তে যদি আমরা আর্টিকেল লিখি তাহলে আমাদের মোবাইল এর মাধ্যমে আয় শুরু হবে। প্রচুর পরিমাণে আর্টিকেল লেখার লোক প্রয়োজন হয়ে থাকে। কিন্তু ভালোমানের আর্টিকেল লেখক পাওয়া দুষ্কর। যেমন দেশে প্রচুর পরিমাণে সংবাদপত্র থাকে। অনলাইন সংবাদপত্রগুলো তাদের আর্টিকেলগুলো অন্য লোকদের থেকে লেখিয়ে নেয়। এক্ষেত্রে আপনি কাজ করতে পারেন। এছাড়া বিভিন্ন ওয়েবসাইটে আর্টিকেল লেখার জন্য লেখক প্রয়োজন হয়। কিন্তু ভালোমানের লেখক পাওয়া যায় না। আপনি যদি ভাল মানের লেখক হন, তাহলে খুব সহজেই আপনার মোবাইলকে ব্যবহার করে আয় শুরু করতে পারেন।

একটি প্রশ্ন হতে পারে আমাকে তো সে কোন বিষয়ের উপর আর্টিকেল লিখতে দেয়া হতে পারে। তখন আমি কিভাবে আর্টিকেল লিখে মোবাইলে টাকা ইনকাম করব? উত্তর হচ্ছে, আপনাকে যে বিষয় দেয়া হবে আপনি সেই বিষয় নিয়ে গুগোল ঘাটাঘাটি করবেন। অনেক তথ্য জেনে নিজের মতো করে লিখবেন। আপনি যখন কাজ নিবেন, তখন আপনি বলে দিবেন আপনি কোন বিষয়ে পারদর্শী। সবাই সকল বিষয়ে লিখতে পারবে না, এটাই স্বাভাবিক। আপনি যখন বিভিন্ন মার্কেটপ্লেসে অনলাইনে মোবাইল এর মাধ্যমে ইনকাম করতে চাইবেন আর্টিকেল লিখে, তখনও আপনি ক্যাটাগরি সিলেক্ট করে দিতে পারবেন। সুতরাং আর্টিকেল লেখা হতে পারে আপনার অনলাইন ইনকামের উপায়।

অনলাইন ইনকাম মোবাইল দিয়ে লেখাটি ভিডিওতে দেখুন:

মোবাইল দিয়ে টাকা ইনকাম

android apps দিয়ে টাকা আয় মোবাইল এর মাধ্যমে:

বর্তমানে আপনারা যে প্রশ্নগুলো করে থাকেন তার সবচেয়ে ভালো উত্তর হয়তো এটি। আপনার স্মার্টফোন এর মাধ্যমে আপনি মোবাইল অ্যাপস ব্যবহার করে মোবাইল থেকে অনলাইনে ইনকাম করতে পারবেন। এমন অনেক অ্যাপস রয়েছে। এখান থেকে আপনি শর্ট টাইম ও লং টাইম android apps দিয়ে টাকা আয় করতে পারবেন।

Meesho app : মিশো রেসলিং অ্যাপ। এখানে আপনি যেভাবে কাজ করবেন তা হচ্ছে, প্রোডাক্ট সেল করবেন অর্থাৎ একটি প্রোডাক্ট আপনি যে দামে কিনবেন তার চেয়ে কিছু বেশি টাকায় আপনি বিক্রি করবেন। আপনি এই অ্যাপে অ্যাকাউন্ট খোলার সাথে সাথে অনেকগুলো প্রোডাক্ট পেয়ে যাবেন। যে প্রোডাক্ট আপনি বিভিন্ন সোশ্যাল মাধ্যম যেমন, ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ইত্যাদিতে শেয়ার করবেন। আপনি প্রোডাক্ট গুলোর মূল্য নির্ধারণ করে দিবেন। তারপর সেগুলো বিক্রি করবেন। এর মাধ্যমে আপনি মোবাইল এর মাধ্যমে ভালো পরিমাণ টাকা আয় করতে পারবেন। আ্যাপটি সম্পুর্ন ফ্রী। আপনি প্লে স্টোরে Meesho অ্যাপ নামে সার্চ দিলেই আপনার সামনে চলে আসবে।

Meesho অ্যাপে আপনারা Lifestyle Clothing, Kitchen, Fashion ইত্যাদি ক্যাটাগরির প্রডাক্ট পেয়ে থাকবেন। আপনি যে প্রোডাক্ট গুলো সেল করার জন্য শেয়ার করবেন তাতে অর্ডার পাওয়ার পর সম্পূর্ণ কাজটি এপ দ্বারা হয়ে থাকবে। এর মাধ্যমে আপনি অল্প কাজ করে মাসে প্রায় 15 হাজার থেকে 25 হাজার টাকা মোবাইল দিয়ে ঘরে বসে আয় করতে পারবেন।

ইনস্টাগ্রাম অ্যাপ দিয়ে ঘরে বসে মোবাইলে আয়:

ইনস্টাগ্রাম অ্যাপ এর মাধ্যমে আপনি আয় করতে পারবেন মোবাইল এর মাধ্যমে। বর্তমানে জনপ্রিয় আরেকটি সোশ্যাল মাধ্যম হচ্ছে ইনস্টাগ্রাম। আমরা ইনস্টাগ্রামে আমাদের ছবি আপলোড করে থাকি। এছাড়াও এখানে অনেক ধরনের ফিচার রয়েছে। যদি আমাদের প্রোফাইলে অনেক ফলোয়ার থাকে তাহলে আমরা আমাদের প্রোফাইলটাকে মোবাইল অনলাইন ইনকাম এর উৎস বানাতে পারি। খুব সহজে আমরা ইন্সটাগ্রাম এর মাধ্যমে ঘরে বসে মোবাইলে আয় করতে পারি। উপায় হচ্ছে, যখন আপনার প্রোফাইলে অনেক ফলোয়ার থাকবে তখন আপনি বিভিন্ন স্পনসর্শিপ পাবেন। যারা আপনার প্রোফাইলে এড কিংবা বিজ্ঞাপন শো করাবে। এর মাধ্যমে আপনি পেমেন্ট পাবেন। অর্থাৎ ইন্সটাগ্রাম এর মাধ্যমে মোবাইল দিয়ে টাকা ইনকাম সম্ভব। আপনি যখন ইনস্টাগ্রামে ঘন্টার পর ঘন্টা সময় ব্যয় করেছেন, তখন আপনার অন্য কোন বন্ধু ইন্সটাগ্রাম এর মাধ্যমে ঘরে বসে অনলাইন ইনকাম করছে মোবাইল দিয়ে

এফিলিয়েট মার্কেটিং করে ঘরে বসে মোবাইলে আয়:

হ্যাঁ। অবাক হলেও সত্য এফিলিয়েট মার্কেটিং করে আপনি ঘরে বসে মোবাইল দিয়ে ইনকাম করতে পারবেন। এর জন্য আপনার কম্পিউটার কিংবা ল্যাপটপ প্রয়োজন হবে না। বিভিন্ন কোম্পানি তাদের প্রোডাক্ট বেশি সেল হওয়ার জন্য এফিলিয়েট মার্কেটিং অপশন দিয়ে থাকে। যেমন, অ্যামাজন, ফ্লিপকার্ট প্রত্যেকটি ওয়েবসাইট চায় তাদের ওয়েবসাইট থেকে বেশি পরিমাণ প্রোডাক্ট সেল হোক। এইসব সাইটগুলো নিজেদের সেল বাড়ানোর জন্য অন্যান্যদের, তাদের প্রোডাক্ট বিক্রি করার সুযোগ দেয়। এর মাধ্যমে যে ব্যক্তি প্রোডাক্ট বিক্রি করছে তার কিছু প্রফিট থাকে। এটি এফিলিয়েট মার্কেটিং। এই কাজটি করার জন্য আপনার কম্পিউটার বা ল্যাপটপ প্রয়োজন নেই। আপনি শুধুমাত্র আপনার হাতে থাকা মোবাইল দিয়ে ঘরে বসে আয় করতে পারবেন। অর্থাৎ ঘরে বসে মোবাইলে আয় করতে পারবেন। বর্তমান অনলাইন যুগে এফিলিয়েট মার্কেটিং এর চাহিদা প্রচুর। মানুষ বেশি বেশি অনলাইন থেকে প্রডাক্ট কিনছে। তাই এফিলিয়েট মার্কেটিং হতে পারে অনলাইন ইনকাম মোবাইল দিয়ে 2021 এর সেরা একটি উপায়।

বেস্ট এফিলিয়েট প্লাটর্ফম ২০২১ঃ

  • Amazon
  • eBay Partners.
  • Shopify
  • Click-bank.
  • Awin
  • CJ Affiliate
  • Rakuten Affiliate Network
  • AvanGate
  • LinkConnector

বর্তমানে অনেকেই আফিলিয়েট মার্কেটিং শিখছে এবং অনলাইন থেকে আয় করছে। সবচেয়ে বড় সুবিধা হচ্ছে মোবাইল এর মাধ্যমে আয় সম্ভব। এছাড়া আপনি মার্কেটিং শিখলে বিভিন্ন কোম্পানিতে কাজ করতে পারবেন।

পড়ুন:

অনলাইনে ছবি বিক্রি করে মোবাইল দিয়ে টাকা ইনকাম:

বর্তমানে স্মার্টফোন ক্যামেরা যথেষ্ট ভালো। আপনি আপনার মোবাইল ফোনের ক্যামেরা দিয়ে অনেক ভালো মানের ছবি তুলতে পারেন। সেই ছবিগুলো বিভিন্ন ওয়েবসাইটে বিক্রি করতে পারেন। অর্থাৎ ডলারের মাধ্যমে ওয়েবসাইটগুলো আপনার থেকে আপনার ছবিগুলো ক্রয় করবে। এভাবে আপনি আপনার হাতে থাকা মোবাইলের মাধ্যমে ঘরে বসে অনলাইন থেকে আয় বা ইনকাম করতে পারবেন খুব সহজে।

এমন কিছু অনলাইনে ছবি বিক্রির ওয়েবসাইটের নাম হচ্ছে:

  • Shutterstock,
  • adobestock,
  • istock

আমি মনে করি, অনলাইন ইনকাম মোবাইল দিয়ে করার জন্য ফটোগ্রাফির বিকল্প হতে পারে না। কারণ খুবই সহজ এবং সবাই ফটোগ্রাফি করতে পছন্দ করে। আজ থেকে ফটোগ্রাফি করে ঘরে বসে মোবাইলে আয় করতে পারেন।

অনলাইন সার্ভে থেকে মোবাইল দিয়ে ইনকাম:

অনলাইন সার্ভে ইনকাম
অনলাইন সার্ভে ইনকাম

অনলাইন সার্ভের মাধ্যমে খুব সহজে অনলাইন থেকে ইনকাম সম্ভব। প্রথমে আমরা জেনে নেই অনলাইন সার্ভে কি? অনলাইন সার্ভে হচ্ছে কোন কোম্পানি, প্রোডাক্ট বা অন্য কোনো কিছু সম্পর্কে অনলাইনে আপনি আপনার মতামত শেয়ার করবেন। এক্ষেত্রে প্রতিটি সার্ভের মাধ্যমে আপনি 1 থেকে 15$ পর্যন্ত ইনকাম করতে পারেন।

বেস্ট অনলাইন সার্ভে ওয়েবসাইট 2021:

  • SwagBucks
  • OnePoll
  • Branded Surveys
  • Toluna
  • InboxPounds

শর্ট লিংক শেয়ার করে অনলাইন ইনকাম মোবাইল দিয়ে:

শর্ট লিংক শেয়ার করে ঘরে বসে মোবাইলে আয় সম্ভব।

শর্ট লিংক কি?

শর্ট লিংক হচ্ছে একটি ওয়েবসাইটের বা ওয়েব এড্রেস এর মূল লিংক কে শর্ট করে দেওয়া।

বিভিন্ন লিংক শর্ট করে আপনি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করতে পারেন। আপনি যে লিংক শেয়ার করেছেন ওই লিংকে প্রবেশ করে যদি কেউ ওয়েবসাইটের পণ্য বা প্রোডাক্ট ক্রয় করে, তাহলে আপনি সেইখান থেকে রেভিনিউ পাবেন। এভাবে শর্ট লিংক শেয়ার করে ঘরে বসে মোবাইল থেকে আয় করা সম্ভব।

বেস্ট শর্ট লিংক সাইট :

পরিশেষে,

এতক্ষন যাবৎ ঘরে বসে মোবাইলে আয় লেখাটা পড়েছেন তাদের সকলকে আন্তরিক ধন্যবাদ। অনেকেই আছেন যারা লেখাটা পড়ে নিজের জীবনে বাস্তবায়নের জন্য কাজ করবেন। আপনি পড়ালেখার পাশাপাশি মোবাইলে অনলাইনে ইনকাম করতে চান তাহলে অবশ্যই লেখাটা আপনাকে উপকার করবে। এছাড়া অনলাইন ইনকাম করার উপায় গুলো আপনি বাস্তবে কিভাবে কাজে লাগাবেন সেই সম্পর্কে বিস্তারিত লেখা শীঘ্রই আমাদের ওয়েবসাইটে আসছে। যদি এরপরেও আপনার ঘরে বসে মোবাইলে আয় নিয়ে কোন সমস্যা থেকে থাকে অথবা প্রশ্ন থেকে থাকে আমাদের কমেন্ট করুন আমি আপনাদের কমেন্টের রিপ্লাই দিব।